default-image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল সংসদের উদ্যোগে সম্প্রতি মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজন করা হয়েছিল ‘বঙ্গবন্ধু স্মৃতি গ্রামীণ ক্রীড়া উৎসব’। হাঁড়িভাঙা, মোরগ লড়াই, মার্বেল দৌড়, বিস্কুট দৌড়, তিন পায়ে দৌড়, অঙ্ক দৌড়সহ হল সংসদের সবাইকে নিয়ে পিলো পাসিং।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খেলা শেষে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ জাকিয়া পারভীন। বঙ্গমাতা হলের মেয়েরা খেলাগুলো বেশ উপভোগ করেছেন।

জাকিয়া পারভীন বলেন, ‘হল সংসদ গৃহীত এ উদ্যোগ চমৎকার এবং নিঃসন্দেহে প্রশংসনীয়। বঙ্গমাতা হল সংসদকে সাধুবাদ জানাই ভিন্নধর্মী এ আয়োজনের মধ্য দিয়ে হলের মেয়েদের নিয়ে অসাধারণ একটি উৎসবমুখর পরিবেশে উপভোগ্য এ প্রতিযোগিতার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ হল সংসদের ভিপি রিকি হায়দার আশা, জিএস সারা বিনতে জামাল, এজিএস সাবরিনা স্বর্ণা ও বিশেষ ধন্যবাদ হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক পাপিয়া আক্তার ও হল সংসদের সবাইকে।’

default-image

মুজিব বর্ষ উপলক্ষে হল সংসদের পক্ষ থেকে এ ভিন্নধর্মী আয়োজন করা হয়। মূলত গ্রামবাংলার এ প্রাচীন খেলাগুলোর চর্চা প্রায় বিলুপ্ত হয়ে যাচ্ছে দিনে দিনে। নতুন করে প্রতিযোগিতার মাধ্যমে এ প্রতিযোগিতা মেয়েদের মধ্যে যেন গ্রামবাংলার পুরোনো সে আবেশ ফিরিয়ে দিয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0