default-image

ইন্টারন্যাশনাল নিউজ মিডিয়া অ্যাসোসিয়েশনের (ইনমা) ‘থার্টি আন্ডার থার্টি’ পুরস্কার পেয়েছেন প্রথম আলোর বিনোদন ও সংস্কৃতি বিভাগের সহসম্পাদক (উপপ্রধান) আদর রহমান। গত বৃহস্পতিবার এই পুরস্কার ঘোষণা করা হয়েছে।

ইনমা তাদের ‘ইয়াং প্রফেশনালস ইনিশিয়েটিভ’-এর আওতায় গণমাধ্যমের ৩০ বছরের কম বসয়ী কর্মীদের স্বীকৃতি দিতেই এই পুরস্কার দিয়ে থাকে। এ বছরও বিজ্ঞাপন, দর্শক বা পাঠক, বিজনেস ইন্টেলিজেন্স, আধেয় ও পণ্য এবং নেতৃত্ব—এই পাঁচ ক্যাটাগরিতে ২০টি দেশ থেকে ৩০ জন পেয়েছেন এ পুরস্কার। বিজয়ীদের ইউরোপের একটি দেশে আমন্ত্রণ জানিয়ে তাঁদের নিয়ে বিভিন্ন কর্মশালার আয়োজন করা হয়, দেওয়া হয় সনদ। কিন্তু এ বছর করোনা মহামারির কারণে পুরো আয়োজনটি হবে অনলাইনে।

বিজ্ঞাপন

আনুষ্ঠানিক ঘোষণায় আদর রহমান সম্পর্কে ইনমা তাদের ওয়েবসাইটে লিখেছে, মাত্র ২০ বছর বয়সেই তিনি সহসম্পাদকের পদে উন্নীত হন। এর দুই বছর পর তিনি প্রথম আলোর সাংবাদিক হিসেবে ৭১তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যান খবর সংগ্রহে। তিনি কান চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া বাংলাদেশের প্রথম নারী সাংবাদিক। ক্রমাগত বদলে যাওয়া মিডিয়া ইন্ডাস্ট্রিতে নতুন, সক্রিয় ও টেকসই ধারণা নিয়ে কাজ করতে চান আদর রহমান।

মন্তব্য পড়ুন 0