default-image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ৫০ শতাংশ জনবল দিয়ে অফিস করার নির্দেশনা দেওয়া হলেও এখনো বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ আগের মতোই জনবল দিয়ে অফিস চালাচ্ছে। আজ বুধবার সচিবালয়ে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেছেন, হঠাৎ করে নির্দেশনা হওয়ায় কেউ কেউ হয়তো নির্দেশনার ৭০ শতাংশ পর্যন্ত বাস্তবায়ন করতে পেরেছে। তবে জরুরি কাজে নিয়োজিত ছাড়া বাকিরা দু–এক দিনের মধ্যে তা পুরোপুরি বাস্তবায়ন করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আজ সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, তাঁর মন্ত্রণালয়ে ইতিমধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করছেন।

বিজ্ঞাপন

এর আগে আজ সরেজমিনে মন্ত্রিপরিষদ বিভাগ, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ে পূর্ণ জনবল দিয়েই অফিস করতে দেখা গেছে। শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, তাঁরা আজই এ বিষয়ে নিজেদের মন্ত্রণালয়ের জন্য আদেশ জারি করবেন, যাতে কাল থেকে তা বাস্তবায়ন করা যায়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি কক্ষে গেলে একজন কর্মকর্তা জানিয়েছেন, তাঁদের কক্ষে তিনজন বসেন, আজ তিনি একা এসেছেন। জনপ্রশাসন সচিবের দপ্তরে জরুরি প্রয়োজন না হলে ঢুকতে নিরুত্সাহিত করা হচ্ছে। তবে সব কক্ষে এখনো পুরো নির্দেশনা মানা হচ্ছে না।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন