default-image

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে বেসামরিক প্রশাসনের সহায়তায় দেশের বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির পরিচালক (অপারেশনস) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান আজ শনিবার বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে গতকাল শুক্রবার দিনভর উত্তপ্ত ছিল ঢাকার বায়তুল মোকাররম এলাকা এবং চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়াসহ কয়েকটি স্থান। বিক্ষোভে অংশ নেওয়া মাদ্রাসাশিক্ষার্থী, ধর্মভিত্তিক দলের নেতা-কর্মী ও মুসল্লিদের একটি অংশের সঙ্গে পুলিশ, সরকারি দলের ছাত্র-যুব-স্বেচ্ছাসেবক সংগঠনের কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে হাটহাজারীতে চারজন ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন নিহত হন। আহত হন শতাধিক।

বিজ্ঞাপন

‘প্রতিবাদী মুসল্লিদের ওপর হামলা ও হত্যার’ প্রতিবাদে আজ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। কাল রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে তারা। গতকাল রাতেই দেশের বিভিন্ন জেলায় বিজিবির সদস্যদের টহল দিতে দেখা যায়।

কোন জেলায় মোট কত বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে, তা জানতে চাইলে লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, এটা এখনই বলা যাচ্ছে না। কোনো কোনো জেলায় বিজিবি মোতায়েনের পর তুলে নেওয়া হয়েছে। আবার নতুন কোনো কোনো জায়গায় মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন