default-image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। তবে এই সময়ে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৪১৮ জন। এর মধ্য দিয়ে দেশে করোনা শনাক্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল। নতুন করে আজ সুস্থ হয়েছেন ৯ জন।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিং দৈনিক সংবাদ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।


এর আগে শনিবার ৩০৯ জন নতুন শনাক্তের কথা জানানো হয়। ওই দিন মারা যান ৯ জন। 


আজকের ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৪৫ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৫ হাজার ৪১৬। সব মিলে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৫৮৯ জনকে।

নতুন করে আজ সুস্থ হয়েছেন ৯ জন, সব মিলে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১২২ জন। তবে বাসায় থেকে চিকিৎসা নেওয়া রোগীদের সুস্থ হওয়ার তথ্য এখানে নেই। যদিও প্রায় ৭৯ শতাংশ রোগী বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।


গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি বলছে, শুক্রবার বেলা দুইটা পর্যন্ত বিশ্বজুড়ে ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় ২৯ লাখ মানুষ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২ লাখ ৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন