default-image

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান আর নেই। আজ মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

বিজ্ঞাপন

সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন আজ প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসে সংক্রমিত হয়ে খন্দকার মুনীরুজ্জামান মুগদা জেনারেল হাসপাতালে ২১ দিন ভর্তি ছিলেন। করোনা থেকে তিনি সেরে উঠেছিলেন। কিন্তু করোনা–পরবর্তী নানা জটিলতায় তিনি মারা গেছেন। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। তাঁর স্ত্রী চিকিত্সক।

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদকের মৃত্যুতে সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে এই সাংবাদিকের মৃত্যুতে শোক জানিয়েছেন।

সংবাদ জানিয়েছে, খন্দকার মুনীরুজ্জামান ১৯৪৮ সালের ১২ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় সাংবাদিকতায় যুক্ত হন। একই সময়ে তিনি বাম ঘরানার রাজনীতিতে যুক্ত হন। তিনি বিভিন্ন পত্রিকায় সাংবাদিক হিসেবে দায়িত্বপালন করেছেন। দৈনিক সংবাদে তিনি সহকারী সম্পাদক হিসেবে যোগ দেন। পরে ভারপ্রাপ্ত সম্পাদক হন। তিনি দীর্ঘদিন কমিউনিস্ট পার্টির ঢাকা জেলা কমিটির সম্পাদক ছিলেন। খন্দকার মুনীরুজ্জামান সাংবাদিকতা ছাড়াও কবিতা, গল্প, প্রবন্ধ, চিত্র সমালোচনা ও নিয়মিত কলাম লিখতেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন