default-image

করোনার টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ক্ষেত্রে কেন্দ্র পরিবর্তন করা যাবে। তবে কেন্দ্র পরিবর্তন করলেও দ্বিতীয় ডোজ নিতে হবে সরকারের নির্ধারিত কিছু কেন্দ্রে। কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্যসচিব শামসুল হকের একটি চিঠিতে কেন্দ্র পরিবর্তনের কথা বলা হয়েছে।


২৮ এপ্রিল এই চিঠি স্বাস্থ্য বিভাগের সব পরিচালক, দেশের সব সিভিল সার্জন, সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা, সব জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সব উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন কারণে টিকার প্রথম ডোজ গ্রহণকারীর পক্ষে একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নেওয়া সম্ভব হচ্ছে না। তাই কেন্দ্র পরিবর্তনের সুযোগ দেওয়া হয়েছে।  

বিজ্ঞাপন


স্বাস্থ্য অধিদপ্তর বলেছে, দ্বিতীয় ডোজের জন্য ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের কেন্দ্র পরিবর্তন কারী ব্যক্তিদের টিকা নিতে হবে পাঁচটি হাসপাতালে। সেগুলো হচ্ছে: কুয়েত মৈত্রী হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেজ অ্যান্ড ইউরোলজি,জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং মুগদা  মেডিকেল কলেজ হাসপাতাল।


এ ছাড়া কোনো বিভাগে অবস্থানকারী ব্যক্তি ওই একই বিভাগের নিকটবর্তী বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালে টিকা নিতে পারবেন। জেলার ক্ষেত্রে নিকটবর্তী জেলা হাসপাতালে এবং উপজেলার ক্ষেত্রে নিকটবর্তী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা দিতে পারবেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন