দ্বিতীয় দফায় ইজতেমা শুরু

বিজ্ঞাপন
default-image

বৃষ্টি ও ঠান্ডার মধ্যে মাওলানা সাদপন্থীদের আয়োজনে দ্বিতীয় দফায় বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। আজ রোববার সকাল সোয়া ছয়টা থেকে ভারতের মাওলানা ইকবাল হাফিজের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। উর্দুতে করা বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশের কাকরাইল মসজিদের মাওলানা আবদুল্লাহ মনসুর। বয়ান শুরুর কিছুক্ষণ পরই শুরু হয় বজ্রসহ বৃষ্টি। বৃষ্টির কারণে শীত অনুভূত হচ্ছিল বেশি। এমন প্রতিকূল আবহাওয়াতেও মুসল্লিরা ইজতেমা ময়দানে বসে বয়ান শোনা শুরু করেন।

এর আগে গতকাল শনিবার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় জোবায়েরপন্থীদের দুদিনব্যাপী বিশ্ব ইজতেমা। দুই পক্ষের মধ্যে সমঝোতা স্মারক অনুযায়ী চার দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম দুদিন জোবায়েরপন্থী এবং শেষ দুদিন নির্ধারণ করা হয় সাদপন্থীদের জন্য।

default-image

ইজতেমা ময়দানে নির্ধারিত খিত্তায় বসে বয়ান শুনেছেন মুসল্লিরা। কয়েকজন মুসল্লি বলেন, সবকিছুই আল্লাহর ইচ্ছায় হয়। বৃষ্টি, শীত একটা পরীক্ষা মাত্র। কারও মধ্যে ইমানি শক্তি থাকলে দুনিয়াদারির কষ্ট কোনো কষ্টই মনে হবে না।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর জানান, জোবায়েরপন্থীরা মাঠ খালি করে দেওয়ার পর গতকাল মধ্য রাতের মধ্যেই প্রশাসন ইজতেমা ময়দানটি নিয়ন্ত্রণে নেয় এবং সাদপন্থী মুরব্বিদের কাছে বুঝিয়ে দেয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন