পাবনার তহুরা-আজিজ ফাউন্ডেশনে সম্মাননা জানাতে গেলে আনন্দে কেঁদে ফেলেন সংগঠনের পরিচালক দেওয়ান মাহবুব। বুধবার দুপুরে পাবনা শহরের কালাচাঁদ পাড়া এলাকায়
পাবনার তহুরা-আজিজ ফাউন্ডেশনে সম্মাননা জানাতে গেলে আনন্দে কেঁদে ফেলেন সংগঠনের পরিচালক দেওয়ান মাহবুব। বুধবার দুপুরে পাবনা শহরের কালাচাঁদ পাড়া এলাকায়প্রথম আলো

পাবনায় প্রথম করোনা রোগী শনাক্তের পর আতঙ্কিত হয়ে পড়েন জেলাবাসী। কেউ মারা গেলে দাফনেও ভয়। এর মধ্যেই ঝুঁকি নিয়ে এগিয়ে আসে তহুরা-আজিজ ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। করোনা ও উপসর্গ নিয়ে মৃত মানুষদের দাফনের পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় চলতে থাকে তাঁদের নানা কার্যক্রম।

গত বুধবার দুপুরে এই ফাউন্ডেশনের পরিচালক দেওয়ান মাহবুবের হাতে প্রথম আলোর পক্ষ থেকে ফুল ও অভিনন্দন স্মারক তুলে দিতে গেলে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। কাজের স্বীকৃতি পেয়ে চোখ দিয়ে ঝরে আনন্দ অশ্রু।

default-image

করোনাকালে ভিন্ন পরিস্থিতিতে প্রথম আলোর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপনের অংশ হিসেবে এভাবেই সারা দেশের ৬৩টি জেলায় করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়। চিকিৎসক, জনপ্রশাসনের মাঠপর্যায়ের কর্মকর্তা, পুলিশ, সাংবাদিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সম্মাননা হিসেবে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের শুভেচ্ছাপত্র পৌঁছে দেওয়া হয়। এরপর তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক ও ফুল। করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সম্মুখসারির যোদ্ধাদের দপ্তরে, প্রতিষ্ঠানে গিয়ে সম্মাননা জানানোর এই কাজে সহযোগিতা করেন প্রথম আলো বন্ধুসভার সদস্যরা।

default-image

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, পুলিশ সুপার মো. আলিমুজ্জামান ও স্বেচ্ছাসেবক খাইরুল ইসলামকে সম্মাননা জানানো হয়।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার জায়েদুল আলম, সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলামকে তাঁদের কার্যালয়ে গিয়ে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান বন্ধুসভার সদস্যরা। এ সময় ইউএনও নাহিদা বারিক বলেন, ‘করোনার শুরু থেকে মানুষের জন্য দিনরাত মাঠে থেকে কাজ করেছি। প্রথম আলোর এই সম্মাননা আরও ভালো কাজ করতে উৎসাহিত করবে।’

default-image

সিলেটে পুলিশ সুপারের কার্যালয়, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল, সিলেট প্রেসক্লাব, সিলেট জেলা প্রেসক্লাব, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেটকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।

মৌলভীবাজারে জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুর রশীদ ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন। পুলিশ সুপার ফারুক আহমেদ, সিভিল সার্জন তউহীদ আহমদ, ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক পার্থ সারথী দত্ত ও মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিকদেরও ধন্যবাদ জানানো হয়।

default-image

ময়মনসিংহের পুলিশ সুপার মো. আহমার উজ্জামান নিজের কার্যালয়ে প্রথম আলোর শুভেচ্ছা গ্রহণ করেন। করোনাকালে নিবেদিতপ্রাণ স্বেচ্ছাসেবী আলী ইউসুফকেও কৃতজ্ঞতা জানানো হয়। জেলা প্রশাসক মিজানুর রহমান, সিভিল সার্জন এ বি এম মশিউল আলমের কাছেও পৌঁছেছে শুভেচ্ছাবার্তা।

default-image

কুমিল্লায় জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন সাহাদাত হোসেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিত্সক শরীফুল হক, কুমিল্লা প্রেসক্লাবের আহ্বায়ক মাসুক আলতাফ চৌধুরী ও সদস্যসচিব কাজী এনামুল হক ও স্বেচ্ছাসেবী সংগঠন বিবেকের প্রতিষ্ঠাতা ইউসুফ মোল্লা টিপুর হাতে ফুলের তোড়া তুলে দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

রাজশাহীতে অভিনন্দন জানানো হয় দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসক শাহানা আক্তার জাহান, মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, সিভিল সার্জন এনামুল হক, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলী ও স্বেচ্ছায় করোনার নমুনা সংগ্রহ করে দৃষ্টান্ত স্থাপনকারী জাতীয় তরুণ সংঘের সদস্যদের।

default-image

বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসিন ও মেডিকেল কলেজের অধ্যক্ষ রেজাউল আলম, সিভিল সার্জন গাউসুল আজিম চৌধুরী ও পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাসহ অন্যদের সম্মাননা জানানো হয়।

রংপুরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রংপুর মেডিকেল কলেজ, সিভিল সার্জন কার্যালয়, রংপুর প্রেসক্লাব ও স্বেচ্ছাসেবী সংগঠন উই ফর দেম-কে শুভেচ্ছা জানানো হয়। নীলফামারীতে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবদুল মোতালেব সরকার, সিভিল সার্জন জাহাঙ্গীর কবির, সেফ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক রাশেল আমিন ও ভিশন-২০২১-এর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমানসহ অন্যদের ধন্যবাদ জানানো হয়।

বিজ্ঞাপন
default-image

গাজীপুরে জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সিভিল সার্জন মো. খায়রুজ্জামান, পুলিশ সুপার সামছুন্নাহার ও সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এ সময় মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ‘করোনার শুরু থেকে এখন পর্যন্ত মানুষকে সহযোগিতা করে যাচ্ছি। তবে এর জন্য কেউ ধন্যবাদ জ্ঞাপন করেনি। প্রথম আলোর কাছ থেকে সম্মাননা স্মারক পেয়ে ভালো লাগছে।’

default-image

খুলনায় সাংবাদিকদের প্রতিনিধি হিসেবে প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা, প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার এস এম শফিউল্লাহ ও চিকিৎসকদের পক্ষে সিভিল সার্জন সুজাত আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

default-image

একইভাবে বরিশাল, চুয়াডাঙ্গা, বাগেরহাট, নড়াইল, সাতক্ষীরা, পিরোজপুর, বরিশালের গৌরনদী, হবিগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুরসহ বিভিন্ন স্থানে করোনাকালের সম্মুখযোদ্ধাদের সম্মাননা জানিয়েছে প্রথম আলো।

মন্তব্য পড়ুন 0