ধামরাইয়ে কারখানায় আগুন, পুড়ল কাপড়-যন্ত্র

বিজ্ঞাপন
default-image

ঢাকার ধামরাইয়ে একটি কারখানায় আগুন লেগে বিপুল পরিমাণ কাপড় ও যন্ত্র পুড়ে গেছে। গতকাল রোববার রাতে শ্রীরামপুর এলাকায় গ্রাফিকস টেক্সটাইল মিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। টানা ১০ ঘণ্টা চেষ্টা করে আজ সোমবার সকাল আটটার দিকে ফায়ার সার্ভিস আগুন নেভাতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাত ১০টার দিকে কারখানার বি ব্লকের সাত তলা ভবনের পাঁচ তলায় আগুনের সূত্রপাত হয়। তখন কারখানা বন্ধ ছিল। মুহুর্তের মধ্যে আগুন পুরো পাঁচ তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ধামরাই ও সাভার ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করে। টানা ১০ ঘণ্টা চেষ্টা করে আজ সকাল আটটায় আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঢাকা রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকার (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের জেষ্ঠ্য স্টেশন কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম বলেন, আগুনের তীব্রতা ছিল। কিন্তু ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোর কারণে আগুন অন্য তলায় ছড়াতে পারেনি। দুর্ঘটনার সময় কারখানা বন্ধ ছিল। ফলে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

কারখানার মহাব্যবস্থাপক (জিএম) আসাদুজ্জামান বলেন, আগুনে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে নির্ণয় করা যায়নি। তবে বিপুল পরিমাণ কাপড়, কাটা কাপড় ও যন্ত্র পুড়ে গেছে। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন