নজরুল পাবেন ধানের শীষ

বিজ্ঞাপন

রাজশাহী-৫ আসনে বিএনপির প্রার্থী হিসাবে অধ্যাপক নজরুল ইসলামকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিএনপির প্রার্থী হিসেবে ওই আসনে নাদিম মোস্তফাকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়ার রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

নজরুল ইসলামের করা এক রিটের শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এম আশরাফ আলী ও মিনহাজুল হক চৌধুরী। অন্যদিকে নাদিম মোস্তফার পক্ষে শুনানি করেন আইনজীবী আনজুম আরা বেগম।

পরে আইনজীবী মিনহাজুল হক চৌধুরী প্রথম আলোকে বলেন, নজরুল ইসলামকে দলীয়ভাবে মনোনয়ন দেওয়া হয়। এ অবস্থায় দল থেকে নজরুল ইসলামের মনোনয়ন বাতিল করে নাদিম মোস্তফাকে দেওয়া হয়েছে জানিয়ে ৯ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন নাদিম মোস্তফা। ১০ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা নাদিম মোস্তফাকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেন। গণপ্রতিনিধিত্ব আদেশের বিধান অনুসারে দলীয়ভাবে একবারই মনোনয়ন দেওয়া যায়, যা নজরুল ইসলামকে দেওয়া হয়েছে, এসব যুক্তিতে রিটটি করা হরে আদালত ওই আদেশ দেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন