default-image

চতুর্থবারের মতো আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকাভিত্তিক ফটোগ্রাফি সংগঠন ‘ফটোগ্রাফার্স ড্রিম বিডি’। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

‘ক্যাপচার ইউর ড্রিম’ শিরোনামের এই প্রদর্শনী চলবে দুই দিন। আগামীকাল প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মধ্য দিয়ে প্রদর্শনী শেষ হবে। সংগঠনের সভাপতি আফিফ চৌধুরী বলেন, ‘করোনাভাইরাসের মহামারির প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন গ্যালারিতে কোনো আলোকচিত্র প্রদর্শনী হয়নি। নতুন স্বাভাবিকে আমরাই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করলাম। তবে করোনার কথা মাথায় রেখেই প্রদর্শনীটি দুই দিনের বেশি করা যাচ্ছে না।’ তিনি বলেন, এবারের প্রতিযোগিতায় ডিএসএলআর, মুঠোফোন, ড্রোন এবং ওয়েডিং—এই চার ক্যাটাগরিতে প্রায় ৪ হাজার ছবি জমা পড়েছিল। সেখান থেকে নির্বাচিত ২৯৫টি ছবি প্রদর্শিত হচ্ছে।

আফিফ চৌধুরী বলেন, জাতীয় চিত্রশালার গ্যালারি ৬-এ আগামীকাল শেষ দিন প্রদর্শনী চলবে দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী। আগামীকাল শেষ দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছাড়াও থাকছে ফটোগ্রাফিবিষয়ক কর্মশালা।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন