default-image

নরসিংদীর বেলাবতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে জয়নাল আবেদীন (৬৪) নামের অবসরপ্রাপ্ত এক স্কুলশিক্ষকের মৃত্যু হয়েছে। উপজেলার পাটুলি ইউনিয়নের পোড়াদিয়া বাজার এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন। তাঁর মৃত্যুর ঘটনা আজ শনিবার সকালে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

এ নিয়ে এ রোগে বেলাব উপজেলায় ছয়জনের মৃত্যু হলো। আর জেলায় মোট ৩৮ জন মারা গেছেন। অপর দিকে এ রোগের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও অন্তত ৪৮ জন।

পাটুলি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইরফানুল হক ভূঁইয়া জানান, গতকাল শুক্রবার সকালে জয়নাল আবেদীনের বুকে ব্যথা ওঠে। পরিবারের সদস্যরা তাঁকে নিয়ে রাজধানীর একটি হাসপাতালের উদ্দেশে রওনা হন। হাসপাতালে নেওয়ার পথে সকাল সাড়ে সাতটার দিকে তিনি মারা যান। এর আগে প্রায় ছয়-সাত দিন ধরে তিনি জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল সকালে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর ওই দিন রাতেই তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে।

বেলাব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ‘কোভিড-১৯ রোগের উপসর্গ দেখা দিলে ৮ জুলাই জয়নাল আবেদীন চিকিৎসা নিতে এসে নরসিংদী সদর হাসপাতালে নমুনা দেন। গতকাল রাতে ওই নমুনা পরীক্ষার ফলাফল হাতে পাই আমরা। এর আগে সকাল সাড়ে সাতটার দিকে তিনি মারা যান। পরে রাতেই তাঁর পরিবারের সদস্যদের কাছে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানানো হয়। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপেও ভুগছিলেন।’

নরসিংদীর সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, ওই ব্যক্তির পরিবারের সব সদস্য ও সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হচ্ছে। তাঁদের বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন