নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলা‍য় কোভিড-১৯-এ আক্রান্ত মানুষের মোট সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫৮৪। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৮ জন। আজ বুধবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম।

মোট শনাক্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন ৩৯ জন। তাঁদের মধ্যে সদর উপজেলার ২৩ জন, বেলাব উপজেলার ৬ জন, রায়পুরা উপজেলায় ৫ জন, মনোহরদী উপজেলা ও পলাশ উপজেলায় ২ জন করে এবং শিবপুর উপজেলায় একজন রয়েছেন।

সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, গতকাল মঙ্গলবার মোট ৪২ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। ওই দিন রাতে হাতে পাওয়া প্রতিবেদনে ৯ জনের পজিটিভ আসে। এর মধ্যে সদর উপজেলার ৫ জন, শিবপুর উপজেলার ২ জন এবং মনোহরদী ও রায়পুরা উপজেলার একজন করে রয়েছেন। এ ছাড়া ইনফ্লুয়েঞ্জা সার্ভেল্যান্সের আওতায় ১৩ জুলাই আইসিডিডিআরবিতে পাঠানো ১৪টি নমুনার মধ্যে ৮ জনের ফল পজিটিভ এসেছে। এর মধ্যে সদর উপজেলার ৬ জন এবং মনোহরদী ও রায়পুরা উপজেলার একজন করে রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, আজ বুধবার পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ৭ হাজার ৯৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তার মধ্যে ৭ হাজার ৯৩৯ জনের নমুনার পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৮৪ জন। জেলাজুড়ে আক্রান্ত লোকজনের মধ্যে সদর উপজেলায় ৯৭৯, শিবপুরে ১৪৯, পলাশে ১২৮, রায়পুরায় ১২৪, বেলাবতে ১০২ ও মনোহরদীতে ১০২ জন রয়েছেন।

সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম জানান, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৮ জন। তাঁদের মধ্যে সদর উপজেলার ৮৪৮, শিবপুর উপজেলার ১২৭, পলাশ উপজেলার ১১৮, মনোহরদী উপজেলার ৬৪, বেলাব উপজেলার ৮০ ও রায়পুরা উপজেলার ১০১ জন রয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0