default-image

ঝালকাঠির নলছিটিতে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় স্থানীয় সাংবাদিক মো. মনিরুজ্জামান মুনিরকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে পৌর এলাকার হাসপাতাল সড়কের নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে নলছিটি থানা-পুলিশ। এর আগে শুক্রবার সন্ধ্যায় নলছিটি থানায় মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলাটি করেন রানাপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুদুর রহমান।

মনিরুজ্জামান পৌর এলাকার হাসপাতাল সড়কের মৃত আবদুল খালেক জোমাদ্দারের ছেলে। তিনি দৈনিক ভোরের ডাক পত্রিকাসহ বরিশালের কয়েকটি আঞ্চলিক পত্রিকার নলছিটি উপজেলা প্রতিনিধি। তিনি নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর।

মামলার বিবরণে জানা গেছে, রানাপাশা ইউপির পরপর দুইবার নির্বাচিত চেয়ারম্যান মাসুদুর রহমানকে নিয়ে একাধিক মিথ্যা ও মনগড়া তথ্য সাজিয়ে একটি লাইভ ভিডিও বানিয়ে মুনিরুজ্জামান ২৪ মে রাত ৯টা ৪৯ মিনিটে ফেসবুকে প্রকাশ ও প্রচার করেন। ১৩ মিনিট ৩৭ সেকেন্ডের ওই ভিডিওতে বিনা ভোটের চেয়ারম্যানসহ নানা উসকানিমূলক বক্তব্য প্রকাশ করেন।

চেয়ারম্যান মাসুদুর রহমান বলেন, ‘আমার সুনাম নষ্ট করার জন্য মনিরুজ্জামান ফেসবুক লাইভে এসে মিথ্যাচার করেছেন। আমি ন্যায় বিচার পেতে তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।’

নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার বলেন, মাসুদুর রহমানের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মুনিরুজ্জামানকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাঁকে আদালতে পাঠানো হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0