নাটোরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, চিকিৎসক, পুলিশ ও শিক্ষকসহ আরও ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১২৭। শুক্রবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বিভিন্ন সময়ে পাঠানো নমুনার ফল শুক্রবার চার দফায় জানানো হয়েছে। এতে নতুন করে আরও ৩১ জন করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। এঁদের মধ্যে নাটোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসান, বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নাজমুস সাকিব রয়েছেন। সেই সঙ্গে দুজন স্বাস্থ্যকর্মী, সাতজন পুলিশ সদস্য, একজন শিক্ষক ও দুজন বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী রয়েছেন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে ১২ জনই নাটোর শহরের বাসিন্দা। বাকিরা বিভিন্ন এলাকার।

নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ গড়িমসি করায় আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। তাই সবাইকে আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, করোনা পরিস্থিতি সামাল দিতে জেলা প্রশাসন কাল রোববার থেকে নাটোরে করোনা প্রতিরোধ সপ্তাহ পালন করবে। এ সময় প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের তৎপরতা বাড়ানো হবে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা সংক্রমিত হলেও তৎপরতার ঘাটতি থাকবে না বলেও জানান তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0