নারায়ণগঞ্জে করোনায় আরও একজনের মৃত্যু

বিজ্ঞাপন
default-image

নারায়ণগঞ্জে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় সংক্রমিত হয়ে দুই চিকিৎসক, জ্যেষ্ঠ নার্সসহ ১২০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন আরও ৩৯ জন। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪২৪। আজ বুধবার বিকেলে জেলা সিভিল সার্জন অফিস থেকে এই তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রথম আলোকে জানান, করোনায় সংক্রমিত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। সিটি এলাকার ৫০ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ২৬২ জনের। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯ জন। সংক্রমিতের পর আইসোলেশনে মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৪ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ হাজার ৮৮৭ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি এলাকায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬৫ জন, করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯০৫ জন, নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৫৯ জনের। আইসোলেশনে থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৪১৪ জন।

সদর উপজেলায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২২ জন, করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৮৪ জন, সুস্থ হয়েছে ১ হাজার ২৭৭ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ১৬৩ জন। বন্দর উপজেলায় করোনায় মৃত্যু হয়েছে ৩ জন, সংক্রমিত হয়েছেন ১৯৭ জন, সুস্থ হয়েছেন ১২১ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ২৬৭ জনের।

আড়াইহাজারে করোনায় মৃত্যু হয়েছে ৪ জন, সংক্রমিত হয়েছে ৫১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪০২ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৪৫৩ জনের। রূপগঞ্জ উপজেলায় করোনায় সংক্রমিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫০ জনের। আইসোলেশনে সুস্থ হয়েছেন ৭০১ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৯৯৩ জনের। সোনারগাঁয়ে করোনায় মৃত্যু হয়েছে ১৬ জন, সংক্রমিত হয়েছেন ৪৭৪ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৯৫২ জন, সুস্থ হয়েছেন ৩৩৫ জন।

প্রসঙ্গত, দেশে করোনা পরিস্থিতিতে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা সংক্রমিত তিন রোগীর দুজন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ করোনায় সংক্রমিত হয়ে এক নারীর মৃত্যু হয়। গত ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। গত ৮ এপ্রিল নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার। করোনায় সংক্রমিত হয়ে দুজন চিকিৎসক, একজন স্টাফ নার্স, জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ১২০ জনের মৃত্যু হয়েছে। করোনায় সংক্রমিত হয়েছেন জেলা সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলামসহ ১৬ চিকিৎসক, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৫ হাজার ৪২৪ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন