নারী নির্যাতনকারীর পরিচয় যা–ই হোক, শাস্তি হবেই: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নারী নির্যাতন-ধর্ষণের সঙ্গে যারাই জড়িত থাকুক, যে পরিচয়ই ব্যবহার করুক না কেন, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর।
আজ সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি শিশুতোষ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ সময় সরকারের জবাবদিহির অভাবে দেশে খুন-ধর্ষণ বাড়ছে, বিএনপির এমন মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, এ ধরনের অপকর্মের সঙ্গে যারা জড়িত, তারা দুষ্কৃতকারী; তাদের কোনো অন্য পরিচয় থাকতে পারে না। এ ধরনের দুষ্কৃতকারীদের কঠোর হাতে দমন করার জন্য সরকার বদ্ধপরিকর। এর আগে এ ধরনের ঘটনায় অনেক দৃষ্টান্তমূলক শাস্তি হয়েছে।

এ ধরনের ঘটনা আগেও ঘটত, কিন্তু আগে সামাজিক যোগাযোগমাধ্যমের এমন ব্যাপকতা না থাকায় অনেক ঘটনাই আড়ালে থেকেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এখন বেশির ভাগ ঘটনা আড়ালে থাকে না, প্রায় সব ঘটনাই প্রকাশ্যে আসে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে যাঁরা নারী নির্যাতন-ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার, এই বিষয়গুলো যাঁরা তুলে ধরছেন, তাঁদের ধন্যবাদ। এতে সরকারের পক্ষ থেকে এ ধরনের অপকর্ম যারা ঘটাচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সহজ হচ্ছে।

এ ধরনের ঘটনা নিয়ে রাজনীতি করার কোনো অবকাশ নেই উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, কিন্তু এগুলোকে রাজনৈতিক রূপ দেওয়ার জন্য মাঝেমধ্যেই বিএনপির পক্ষ থেকে অপচেষ্টা চালানো হয়।