‘নেচারস বেস্ট ফটোগ্রাফি এশিয়া’ প্রতিযোগিতায় বিজয়ী জাকিরুল

বিজ্ঞাপন
default-image

সম্প্রতি জাপানের সম্মানজনক ‘নেচারস বেস্ট ফটোগ্রাফি এশিয়া ২০২০’ প্রতিযোগিতায় জায়গা করে নিয়েছেন নেচার ও ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার জাকিরুল মাজেদ। ২০১৭ সালে ময়মনসিংহে একদল পিঁপড়ার একটি ফুলকে আঁকড়ে ধরার মুহূর্ত ক্যামেরাবন্দী করেছিলেন এ আলোকচিত্রী।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

‘ক্যাচ দ্য বিউটি’ শিরোনামের সেই ছবিটির জন্য তিনি প্রতিযোগিতার ‘স্মল ওয়ার্ল্ড’ বিভাগে ‘হাইলি অনার্ড’ পুরস্কার জিতেছেন। এই প্রতিযোগিতায় মোট সাতটি বিভাগে এশিয়ার বিভিন্ন দেশের নেচার ও ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার অংশ নেন। বিভিন্ন বিভাগে বিজয়ী হন মোট ৪১ জন আলোকচিত্রী।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

জাকিরুল ‘দ্য ডেইলি স্টার’-এর স্ট্যান্ডার্ড চার্টার্ড ‘জীবনের জয়গান’ উৎসবের ফটোগ্রাফি প্রতিযোগিতায় একাধিকবার বিজয়ী হয়েছেন। ২০১৯ সালের প্রতিযোগিতায় তাঁর ছবি শীর্ষ ১২-তে স্থান করে নেয়। এ ছাড়াও তিনি ইতালির সিয়েনা ইন্টারন্যাশনাল ফটো কনটেস্ট, জাপানের নিকন স্মল ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ফটো কনটেস্ট, রাশিয়ার গোল্ডেন টার্টেল ইন্টারন্যাশনাল ওয়াইল্ডলাইফ ফটো কনটেস্ট, বাংলাদেশের চতুর্থ বিপিএস আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতা, প্রথম মাহফুজুল্লাহ মেমোরিয়াল ইন্টারন্যাশনাল ফটো কনটেস্ট এবং স্পা চেরাপুঞ্জি ট্যুর প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কার অর্জন করেন। টানা তিন বছর তিনি সংযুক্ত আরব আমিরাতের বিখ্যাত ‘এইচআইপিএ’ প্রতিযোগিতায় ‘ফাইনালিস্ট’ নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন