default-image

উত্ত্যক্ত করার অভিযোগে রাজধানীর হাতিরঝিল ও আশপাশের এলাকায় বুধবার অভিযান চালিয়ে আরও ৪৫ কিশোরকে আটক করেছে পুলিশ। এই বিশেষ অভিযানে গত ২৬ জানুয়ারি থেকে বুধবার পর্যন্ত মোট ৩৮৮ জনকে আটক করা হলো।

পুলিশ সদর দপ্তর ও হাতিরঝিল থানার তথ্য অনুযায়ী, ৩৮৮ জনের মধ্যে উত্ত্যক্ত করার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে হাতিরঝিল থানায় ও ৮২ জনের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অর্ডিন্যান্সের অধীনে মামলা হয়েছে। বাকি ৩০৩ কিশোরকে মুচলেকা দিয়ে তাদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

হাতিরঝিলে বেড়াতে গিয়ে অনেকেই উত্ত্যক্তের শিকার হচ্ছেন—সম্প্রতি এমন অভিযোগ পায় পুলিশ সদর দপ্তর। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সদর দপ্তরের নির্দেশে হাতিরঝিল থানার পুলিশ ২৬ জানুয়ারি থেকে অভিযান শুরু করে। বুধবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে ৪৫ কিশোরকে আটক করা হয়।এর আগের দিন আটক করা ৫৪ জনকে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশীদ প্রথম আলোকে বলেন, বুধবার আটক ১১ জনের বিরুদ্ধে গণ-উপদ্রব ও অহেতুক হইচই করার অভিযোগে ডিএমপি অর্ডিন্যান্সে মামলা হয়েছে। হাতিরঝিল এলাকায় আর আসবে না এবং প্রতি সপ্তাহে একবার হাতিরঝিল থানায় তাদের হাজিরা দিতে হবে—এমন শর্তে ৩৪ কিশোরকে তাদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে। বিশেষ এই অভিযানে হাতিরঝিল থানার সঙ্গে ডিএমপির দাঙ্গা দমন বিভাগের (পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট-পিওএম) সদস্যরা অংশ নিচ্ছেন।
পুলিশের এই কর্মকর্তা আরও জানিয়েছেন, উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে অভিযান চলবে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন