default-image

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। স্থানীয় সময় আজ মঙ্গলবার দুপুরে রাজ্যপালের রাজভবনে এই সাক্ষাৎ হয়। এ সময় পশ্চিমবঙ্গের রাজ্যপাল ও বাংলাদেশের হাইকমিশনার দুই দেশের দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

এ সময় হাইকমিশনার মোহাম্মদ ইমরান পশ্চিমবঙ্গের রাজ্যপালকে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের হিন্দি সংস্করণ উপহার দেন। উপহার পেয়ে রাজ্যপাল বলেন, এই মূল্যবান বইটি তাঁর ব্যক্তিগত সংরক্ষণে রাখবেন। পশ্চিমবঙ্গের রাজ্যপালের হাতে একটি স্মারকও তুলে দেন  বাংলাদেশের হাইকমিশনার।

বিজ্ঞাপন

রাজভবনে যাওয়ার আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবাহী কলকাতার বেকার হোস্টেলে যান বাংলাদেশের হাইকমিশনার। সেখানে তিনি বঙ্গবন্ধুর স্মৃতিকক্ষ পরিদর্শন করেন। এই বেকার হোস্টেলে থেকেই কলকাতার ইসলামিয়া কলেজে (বর্তমান মাওলানা আজাদ কলেজ) পড়াশোনা করেন বঙ্গবন্ধু।

বাংলাদেশের হাইকমিশনারের আগামীকাল বুধবার গেদে-দর্শনা সীমান্ত পরিদর্শন করার কথা রয়েছে। এরপর বৃহস্পতিবার ঘোজাডাঙ্গা-ভোমরা সীমান্ত ও পরদিন শুক্রবার পেট্রাপোল-বেনাপোল সীমান্ত পরিদর্শনের কথা রয়েছে তাঁর।

মন্তব্য পড়ুন 0