পাঁচ করোনা রোগী শনাক্তের পর সিংড়া উপজেলা লকডাউন ঘোষণা

বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ ব্যক্তি শনাক্ত হওয়ার পর নাটোরের সিংড়া উপজেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। আজ বুধবার সকাল আটটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন চলবে বলে গণবিজ্ঞপ্তি জারি করেছে উপজেলা প্রশাসন।

আজ বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. নাসরিন বানু স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন অবরুদ্ধ থাকবে। সিংড়া উপজেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অন্য কোনো এলাকা থেকে সিংড়া উপজেলায় প্রবেশ করতে বা অন্য কোনো স্থানে গমন করতে পারবেন না। উপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম আগের মতো বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নিতে বলা হয়েছে।

এদিকে গতকাল মঙ্গলবার শনাক্ত রোগীদের পরিবারের সদস্যদের আজ সকাল থেকে নমুনা সংগ্রহ এবং তাঁদের বাড়ি লাল পতাকা ও বিজ্ঞপ্তি ঝুলিয়ে চিহ্নিত করার কাজ চলছে। পুলিশ ও স্বেচ্ছাসেবীরা এসব বাড়ি পর্যবেক্ষণে রেখেছেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে রেখে চিকিৎসা চলছে। শনাক্ত হওয়া এক মৃত ব্যক্তির দাফনে যাঁরা অংশ নিয়েছিলেন, তাঁদের শনাক্ত করার চেষ্টা করছে প্রশাসন।

লকডাউন ঘোষণার কারণ হিসেবে ইউএনও মোছা. নাসরিন বানু বলেন, গতকাল সিংড়ায় পাঁচজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া সিংড়ার পাশের নন্দীগ্রাম ও গুরুদাসপুর উপজেলাতেও করোনা রোগী রয়েছে। তাই স্বাস্থ্য বিভাগের সুপারিশে উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন