default-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গুইমারা রিজিয়নের আয়োজনে মাটিরাঙ্গা জোনের সার্বিক সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ি উঁচুনিচু রাস্তায় এই ম্যারাথনের আয়োজন করা হয়।  

আজ সোমবার বিকেল সোয়া ৪টার দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন দৌড় উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন।
এ সময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহসীন হাসান,  গুইমারা রিজিয়নের বিএম মেজর ইমরান হোসেন, মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরিফুর দৌলা, মেজর মোহাম্মদ ইফতেখার রিয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গুইমারা সেনা রিজিয়নের তত্ত্বাবধানে এবং ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড়ে মাটিরাঙ্গা জোনের ১০০ সেনাসদস্য অংশগ্রহণ করেন।

মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে শুরু করে মাটিরাঙ্গার বনানী পুকুর পর্যন্ত উঁচু-নিচু, আঁকাবাঁকা পাহাড়ি সড়কে ম্যারাথন দৌড়ে অন্য প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন মো. রাকিব মোল্লা।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে সবাইকে অনুপ্রেরণা নিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশসেবার প্রস্তুতি নিতে হবে। দেশের ইতিহাস-ঐতিহ্য না জানলে দেশপ্রেম জাগ্রত হবে না।
বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন দৌড় শেষে বিজয়ীদের মেডেল দেওয়া হয়।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন