চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় রিমান্ডে থাকা অবস্থায় আসামি আফসার আলীর মৃত্যুর ঘটনায় বিচারিক তদন্ত চেয়ে উচ্চ আদালতে রিট আবেদন করা হয়েছে। আইন ও সালিস কেন্দ্রের পক্ষে আজ রোববার রিট আবেদনটি করা হয়।

আবেদনে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার ও সদর থানার ওসিকে বিবাদী করা হয়েছে। আইনজীবী জেড আই খান পান্নার নেতৃত্বে এ আবেদনে অংশ নেন আইনজীবী ইয়াহিয়া জামান, নিনা গোশ্বামী ও শাহীনুজ্জামান।

মুঠোফোনে প্রথম আলোকে আইনজীবী শাহীনুজ্জামান বলেন, উচ্চ আদালতের অ্যানেক্স ২৪ নম্বর আদালতে এই রিট আবেদন করা হয়েছে। এ ব্যাপারে শুনানি অনুষ্ঠিত হয়নি। শুনানির পর আদালত থেকে আদেশ পাওয়া যাবে।

প্রসঙ্গত, ৫ জুলাই দুপুরে ১ কেজি ১৯৫ গ্রাম হেরোইনসহ সদর উপজেলার বাগডাঙ্গার শুকনাপাড়া এলাকার একটি আমবাগানের সামনে থেকে আফসার আলীকে গ্রেপ্তার করে র‌্যাব-৫। এ ঘটনায় ওই দিনই র‌্যাব বাদী হয়ে সদর থানায় মাদক মামলা করেন। গত সোমবার ওই মামলায় আদালতে আফসার আলীকে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর রিমান্ড চলাকালে রাত আটটার দিকে আফসার আলী মারা যান।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান বলেন, সোমবার বেলা ১১টার দিকে পুলিশ আফসার আলীকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। সন্ধ্যা সাতটার দিকে আদালত থেকে তাঁকে নিয়ে এসে থানা হাজতে রাখা হয়। সে সময় হাজতখানার স্ট্যান্ড ফ্যানের তার দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। দ্রুত উদ্ধার করে তাঁকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0