default-image

কোনো পুলিশ সদস্য অবৈধ উপায়ে অর্থ উপার্জনের সঙ্গে জড়িত থাকতে পারবেন না বলে সতর্ক করে দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তিনি বলেছেন, পুলিশে দুর্নীতিবাজদের কোনো জায়গা নেই।

ঢাকার রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে মঙ্গলবার ডিএমপির (ঢাকা মহানগর পুলিশ) সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে বেনজীর আহমেদ এ কথা বলেন। এক বিজ্ঞপ্তিতে এ খবর জানায় পুলিশ।

বেনজীর আহমেদ বলেন, ‘দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিমূলক পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর। পুলিশ হবে ঘুষ ও দুর্নীতিমুক্ত।’ তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের মনোজগৎ ও আচরণে পরিবর্তন দরকার। মানুষের সঙ্গে খারাপ আচরণ করা থেকে সচেতনভাবে বেরিয়ে আসতে হবে। তাঁদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। শক্তি প্রয়োগ না করে আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে।

বিজ্ঞাপন

আইজিপি বলেন, সাধারণ মানুষের সঙ্গে ভালো ব্যবহার করলে, তাঁদের উপকার করলে, তাঁরা এর প্রতিদান দেওয়ার চেষ্টা করেন। করোনাকালে পুলিশের প্রতি সাধারণ মানুষের মনোভাব এর প্রকৃষ্ট উদাহরণ। তিনি পেশাদারির সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে পুলিশের মর্যাদা ও সম্মান অক্ষুণ্ন রাখার তাগিদ দেন।


ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক মো. মইনুর রহমান চৌধুরী, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মীর শহীদুল ইসলাম, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মাহবুবুর রহমান এবং ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য পড়ুন 0