পুলিশ, স্বাস্থ্যকর্মী, শিক্ষকসহ নওগাঁয় ৪৮ জন আক্রান্ত

বিজ্ঞাপন
default-image

নওগাঁয় নতুন করে ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে দুই পুলিশ সদস্য, একজন স্টাফ নার্স, একজন মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট ও দুজন শিক্ষক রয়েছেন।

এ নিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬৭৪। আজ শনিবার সকালে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মুর্শেদ এসব তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গতকাল শুক্রবার রাতে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড মেডিসিন রিসার্চ সেন্টার ল্যাব থেকে ৩৩২টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে ৪৮ জনের রিপোর্ট ‘পজিটিভ’। তাঁদের মধ্যে সদর উপজেলায় ৮ জন, পত্নীতলায় ১০, আত্রাইয়ে ৩, মহাদেবপুরে ১, সাপাহারে ১০, ধামইরহাটে ৫, মান্দায় ২, নিয়ামতপুরে ৫ ও পোরশায় ১ জন।

জেলা করোনাবিষয়ক ফোকাল পার্সন ও ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মুর্শেদ জানান, নতুন শনাক্তদের বেশির ভাগের শরীরে জটিল কোনো উপসর্গ নেই। তাঁদের বাড়িতে কোয়ারেন্টিনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলার পরামর্শ দেওয়া হয়েছে। কারওর অবস্থার অবনতি হলে দ্রুত নিকটস্থ হাসপাতালে ভর্তি হওয়ার জন্য বলা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে এবং তাঁদের সবার নমুনা সংগ্রহ করা হবে।

জেলায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে সদরে। এ উপজেলায় ২৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের প্রায় ৯০ শতাংশ পৌর এলাকার বাসিন্দা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন