বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় নির্বাচনী গণসংযোগকালে আইভী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘নারায়ণগঞ্জের মানুষ আমাকে দীর্ঘ ১৮ বছর ধরে জানে। আমি যা বলি প্রকাশ্যেই বলি। আমি আরও দুটি সিটি নির্বাচন করেছি। কেউ বলতে পারবে না নির্বাচনে প্রভাব বিস্তার করেছি। নির্বাচনে উনি (তৈমুর) প্রচারণা চালাচ্ছেন, আমিও চালাচ্ছি। কিন্তু এর বাইরে কী হচ্ছে আমি জানি না, জানতে চাইও না। আমি এই মুহূর্তে আমার জনগণকে নিয়ে আছি, ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, ভোট চাইছি।’ তিনি বলেন, নারায়ণগঞ্জে পূর্বের ইতিহাস রয়েছে মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পেরেছে, সেই পরিবেশ যেন বজায় থাকে।

এদিকে গত সোমবার সংবাদ সম্মেলন করে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে মাঠে নামার ঘোষণা দেন আওয়ামী লীগের সাংসদ শামীম ওসমান। তবে গতকাল পর্যন্ত শামীম ওসমানের অনুসারী নেতাদের আইভীর সঙ্গে বা আলাদা করে কোথাও প্রচারে নামতে দেখা যায়নি।

তবে খানপুর বউবাজার এলাকায় ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী সাগর প্রধানের পক্ষে প্রচারণায় পথসভায় অংশ নেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। সেখানে শামীম ওসমানের অনুসারী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম, মহানগর যুবলীগ সভাপতি শাহাদাৎ হোসেনকে দেখা গেছে।

শামীম ওসমানের নামার ঘোষণা প্রসঙ্গে সাংবাদিকেরা জানতে চাইলে সেলিনা হায়াৎ আইভী পাল্টা প্রশ্ন করে বলেন, ‘উনি (শামীম ওসমান) কীভাবে মাঠে নামবেন? উনি একজন সংসদ সদস্য, উনি নামলে আচরণবিধি লঙ্ঘন হবে। বিধি মোতাবেক তিনি নামতে পারবেন না।’ আইভী বলেন, দলের ভেতর থেকে কে এল, কে এল না; সেটা দল দেখবে। তাঁর আস্থা সব সময় দল, দলীয় প্রধান ও জনগণের ওপর।

সোমবার একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের সাংসদ শামীম ওসমান সিটি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নামার ঘোষণা দেন। শামীম ওসমান ২০১১ সালের প্রথম সিটি নির্বাচনে আইভীর কাছে লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজিত হন। নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাসহ ওসমান পরিবারের নানা অন্যায়ের বিরুদ্ধে সরব ছিলেন আইভী। এ নিয়ে ওসমান পরিবারের সঙ্গে তাঁর দ্বন্দ্ব পুরোনো।

এদিকে আইভীর পক্ষে ভোট চেয়ে গতকাল সিদ্ধিরগঞ্জের ১ ও ৫ নম্বর ওয়ার্ডে প্রচার চালিয়েছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট ও নারায়ণগঞ্জ নাগরিক কমিটি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন