default-image

নারায়ণগঞ্জের সদর উপজেলার পাগলা রেলস্টেশন–সংলগ্ন এলাকায় বোম্বে ফেব্রিকস অ্যান্ড ডাইং কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই কারখানা ও আশপাশের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে আগুনের সূত্রপাত। ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গুদাম থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। এ সময় বিকট শব্দে কোনো কিছুর বিস্ফোরণ ঘটলে ভবনটির তিন পাশের দেয়াল ধসে পড়ে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ ও ফতুল্লা বিসিক শিল্পনগরীর দুটি স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। সকাল সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এই কর্মকর্তা আরও জানান, আগুনে কেউ হতাহত হয়নি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে, গুদামে রাখা কেমিক্যালের কোনো ড্রামের বিস্ফোরণ হয়ে থাকতে পারে। তবে তদন্তের পর তা নিশ্চিত হওয়া যাবে।

এদিকে ওই ডাইং কারখানার দেয়াল ধসে পড়ে পাশের বেশ কয়েকটি দোকান ও বাড়িঘরের ওপর গিয়ে পড়ে। এতে সেসব বাড়িঘর ভেঙে যায়। স্থানীয় লোকজনের দাবি, আবাসিক এলাকায় ঝুঁকিপূর্ণ এই কারখানায় আগেও বেশ কয়েকবার দুর্ঘটনা ঘটেছে। তাঁরা আবাসিক এলাকা থেকে কারখানাটি সরিয়ে নেওয়ার দাবি জানান।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন