ফরিদপুরে পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ ৫৩ জনের করোনা শনাক্ত

বিজ্ঞাপন

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল রোববার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে জেলায় করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১ হাজার ২২২। নতুন শনাক্ত ৫৩ জনের মধ্যে ফরিদপুর সদরে ২৯, বোয়ালমারীতে ৮, সদরপুর ৫, নগরকান্দা ৪, চরভদ্রাসন ৩ এবং ভাঙ্গা ও মধুখালীতে ২ জন করে রয়েছেন। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ১৬ জন নারী ও ৩৭ জন পুরুষ। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে দুই পুলিশ সদস্য, এক ব্যাংক কর্মকর্তা, তিন উপজেলা পরিষদ সদস্য ও এক স্বাস্থ্যকর্মী রয়েছেন।

ল্যাব সূত্রে জানা গেছে, গত শনিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। করোনা পজিটিভ হয়েছে ৯১ জনের। এর মধ্যে ফরিদপুরে ৫৭ জন (চারজনের ফলোআপ), গোপালগঞ্জে ৩০ জন, মাদারীপুরে ২, রাজবাড়ী ও নড়াইলে ১ জন করে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘ফরিদপুরে করোনা পরিস্থিতির অবনতির ধারা অব্যাহত রয়েছে। তাই আমাদের জীবনাচার ও চলাফেরায় আরও সতর্ক থাকতে হবে। করোনাপ্রবণ এলাকাসমূহ চিহ্নিত করে সীমিত আকারের লকডাউন আমরা শুরু করেছি। ইতিমধ্যে ভাঙ্গা ও বোয়ালমারীতে এ কার্যক্রম আমরা শুরু করেছি।’

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘করোনার পরীক্ষার আওতা বাড়ানোর জন্য আমরা চিন্তাভাবনা করছি। হাসপাতালের পাশাপাশি নমুনা সংগ্রহের জন্য আলাদা বুথ স্থাপনের উদ্যোগ নেওয়া হবে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন