default-image

ফেনীতে নতুন করে ৫৬ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিডে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০২। এর মধ্যে ১৭ জন মারা গেছেন। মোট সুস্থ হয়েছেন ৬২১ জন।

কোভিডে আক্রান্ত ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৮ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে কোভিডে আক্রান্ত ১৩ জন ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন এবং অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন) থেকে চিকিৎসা নিচ্ছেন।
ফেনীর ভারপ্রাপ্ত সিভিল এস এম মাসুদ রানা আজ রোববার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন।

নতুন আক্রান্ত ১০ জনের মধ্যে ফেনী সদর উপজেলার ৩ জন, দাগনভূঞা উপজেলায় ৫ জন, ছাগলনাইয়া উপজেলায় ১ জন ও সোনাগাজী উপজেলায় ১ জন রয়েছেন।

জেলায় কোভিডে আক্রান্ত মোট ৯০২ ব্যক্তির মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৫৪ জন, দাগনভূঁঞা উপজেলায় ১৯১ জন, ছাগলনাইয়া উপজেলায় ১১৩ জন, সোনাগাজীতে ১৫১ জন, পরশুরামে ৩৬ জন ও ফুলগাজীতে ৪৫ জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিডে আক্রান্ত হন। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি মুঠোফোনের সেন্টারে চাকরি করতেন।

গত আড়াই মাসে জেলায় ৫ হাজার ২২৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হয়। আজ পর্যন্ত ৫ হাজার ৫৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন