default-image

ধর্ম নিয়ে ব্যবসা করে মানুষের ঘরবাড়ি জ্বালানোর পরিণাম ধর্মান্ধ গোষ্ঠীকে ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। গতকাল মঙ্গলবার রাতে তাঁর নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তিনি এ হুঁশিয়ারি দেন।

খেলাফতে মজলিশের এক নেতার হেফাজত ইসলামের নেতা মামুনুল হকের পক্ষ অবলম্বনের সমালোচনা করেছেন মহিবুল হাসান চৌধুরী। ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে তিনি বলেছেন, ধর্ম ব্যবসায়ী গোষ্ঠীকে ১৯৭১ সালে এ দেশের জনগণ প্রত্যাখান করেছে।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম-৯ কোতোয়ালি আসনের সাংসদ মহিবুল হাসান চৌধুরী মুঠোফোনে প্রথম আলোকে বলেন, হেফাজতে ইসলামের বর্তমান নেতৃত্ব এটাকে একটা রাজনৈতিক দলে পরিণত করেছে। যদি তারা রাজনীতি করতে চায়, তাহলে রাজনীতির যে শালীনতা ও শিষ্টাচার, তা মেনে রাজনীতি করবে। রাজনীতি করবে না, কিন্তু আন্দোলনের নাম করে শিশুদের মাঠে নিয়ে আসবে এবং মানুষ হত্যা করবে—এ ধরনের ধর্মান্ধ উগ্রবাদী কাজ আমাদের দেশে এই ধর্মনিরপেক্ষ আওয়ামী লীগ সহ্য করবে না। যা তারা করেছে, প্রতিটির জন্য জবাবদিহি করতে হবে। তাদের বিচারের সম্মুখীন হতে হবে।

মহিবুল হাসান চৌধুরী আরও বলেন, ‘তারা কেউ প্রকৃত মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত নয়, স্বীকৃতি নেই। যেগুলো অনিবন্ধিত প্রতিষ্ঠান, সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেব আমরা (শিক্ষা মন্ত্রণালয়)। রাজনৈতিক দল হিসেবে তারা যেসব কর্মকাণ্ড ইতিমধ্যে করেছে, সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যে ব্যবস্থা নিচ্ছে।’

ওই স্ট্যাটাসে গত ১২ ঘণ্টায় ৩৩ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে দেড় হাজার। কমেন্ট পড়েছে দশ হাজার।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন