default-image

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়েছেন বিএনপির সাংসদ হারুনুর রশীদ। আজ রোববার জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।

সাংসদ হারুনুর রশীদ বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে সম্প্রতি ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকা শার্লি এবদো ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে। সেখানেই বিষয়টি শেষ হয়নি। ফ্রান্সের সরকারের উচিত ছিল বিষয়টি ধৈর্যের সঙ্গে মোকাবিলা করা। কিন্তু সেটি না করে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ এটাকে নিয়ে আগুনে ঘি ঢেলে দিয়েছেন। তিনি বিষয়টিকে এমনভাবে উসকে দিয়েছেন যে এর পরিপ্রেক্ষিতে সারা বিশ্বের মুসলমান ও মুসলিম নেতাদের মধ্যে প্রতিক্রিয়া তৈরি হয়েছে। সবাই প্রতিবাদ করেছেন। বাংলাদেশেও ধর্মপ্রাণ মুসলমানরা এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিজ্ঞাপন

হারুনুর রশীদ বলেন, ‘নবীকুলের শিরোমণি হজরত মুহাম্মদ (সা.) আমাদের কাছে অত্যন্ত আবেগপ্রবণ। ঘটনাটি আমাদের হৃদয়ে চরমভাবে আঘাত করেছে। বাংলাদেশ মুসলিম-অধ্যুষিত একটি দেশ। অবশ্যই এ ব্যাপারে সংসদ থেকে একটি নিন্দা প্রস্তাব গ্রহণ করা উচিত।’

সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট নিন্দা প্রস্তাব আনার জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান বিএনপির এই সাংসদ।

পরে হারুনুর রশীদ মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তিনি ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়েছেন। সরকারকে এই প্রস্তাব আনতে হবে। বিএনপির সাংসদেরা এই প্রস্তাব আনতে পারেন। কিন্তু সেটি গৃহীত হবে না। এ কারণে তিনি সরকারি দলকে এই প্রস্তাব আনতে বলেছেন, যাতে এটি গৃহীত হয়।

মন্তব্য পড়ুন 0