default-image

বগুড়ার সরকারি-বেসরকারি দুটি মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে আরও ৬৭ জনের করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ নিয়ে আজ শনিবার বেলা ১১টা পর্যন্ত জেলায় করোনা শনাক্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৬৯। জেলায় ২৪ ঘণ্টায় কোভিডে সংক্রমিত চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে মোট মৃত্যুর সংখ্যা ৪৭।

২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন পাঁচজন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনার সংক্রমণ থেকে সুস্থ হলেন ৩২২ জন। জেলায় ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬৩ জনের। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে জেলায় এ পর্যন্ত ১৬ হাজার ৭৪৩টি। পরীক্ষার প্রতিবেদন মিলেছে ১৪ হাজার ৩১৯ জনের। সংগৃহীত নমুনা সংরক্ষিত রয়েছে ২ হাজার ১১৯টি।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নতুন করে ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বগুড়ার ৩০৫টি নমুনা রয়েছে। বগুড়া জেলার করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৬৭ জন।

আজ বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিদিনের অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ও ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান। ডেপুটি সিভিল সার্জন জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে বগুড়ার ১৭৭টি নমুনার মধ্যে ১৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে টিএমএসএস মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে বগুড়ার ১২৮টি নমুনার মধ্যে ৪৯ জনের পজিটিভ শনাক্ত হয়। সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবরেটরি থেকে আসা প্রতিবেদনে ২৪ ঘণ্টায় ৩০৫টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ৬৭ জন। এর মধ্যে ২২ জন নারী ও ৫ জন শিশু রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে জেলা শহরের সর্বোচ্চ ৫৬ জন রয়েছেন। এ ছাড়া নতুন করে শেরপুর উপজেলায় চারজন, শিবগঞ্জ উপজেলায় তিন, ধুনট উপজেলায় দুই এবং শাজাহানপুর ও কাহালু উপজেলায় একজন করে রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান আরও বলেন, গতকাল শুক্রবার পর্যন্ত জেলায় সংক্রমিত ছিলেন ২ হাজার ৬০২ জন। নতুন করে ৬৭ জনের শনাক্ত হওয়ায় এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত হলেন ২ হাজার ৬৬৯ জন। এর মধ্যে ১ হাজার ৮৩২ জন পুরুষ, ৬৯০ জন নারী ও ১৪৭ জন শিশু রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বগুড়া শহরে সর্বোচ্চ ১ হাজার ৮৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ১৩৫ জন, গাবতলীতে ১৪০ জন, কাহালুতে ৭৪ জন, শেরপুরে ১০৩ জন, সারিয়াকান্দিতে ৭১ জন, সোনাতলায় ৫৪ জন, শিবগঞ্জে ৬৯ জন, আদমদীঘিতে ২৬ জন, দুপচাঁচিয়ায় ৫৩ জন, নন্দীগ্রাম উপজেলায় ২৮ জন ও ধুনটে ৫৩ জন রয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন