বন্ধু ও ফ্রেম শিরোনামে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন

বিজ্ঞাপন
default-image

‘বন্ধু ও ফ্রেম’ শিরোনামে অনুষ্ঠিত হলো দিনব্যাপী আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী। গতকাল শনিবার রাজধানীর ধানমন্ডির গ্যালারি ২৭-এ ফেসবুকভিত্তিক সংগঠন ‘এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ বাংলাদেশ’ গ্রুপ এ আয়োজন করে।

এ গ্রুপের সদস্যরা প্রতিযোগিতার অংশ নিতে ৬০০ ছবি জমা দেন। প্রাথমিক বাছাই শেষে ৩৮টি ছবি প্রদর্শন করা হয়। এ ছাড়া ৩টি ক্যাটাগরিতে ৬ জনকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য আলোকচিত্রী চঞ্চল মাহমুদ। এ ছাড়া ছিলেন বিএফডিসির পরিচালক চন্দন রায় চৌধুরী।

চঞ্চল মাহমুদ বলেন, ফটোগ্রাফির প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। এ সংগঠনের আলোকচিত্রীদের প্রশিক্ষণের উদ্যোগ নিলে তিনি পাশে থাকবেন বলেও জানান।

আয়োজন প্রসঙ্গে এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ বাংলাদেশ গ্রুপের অ্যাডমিন মুহিত রহমান চৌধুরী বলেন, ‘বন্ধুদের নিয়ে ভালো কোনো উদ্যোগ নেওয়াই আমাদের মূল উদ্দেশ্যে। একই সঙ্গে দেশ ও দেশের মানুষের পাশে থাকতে সেবামূলক কর্মকাণ্ড করার চেষ্টাও রয়েছে আমাদের। এ প্রদর্শনীর মধ্য দিয়ে বাংলাদেশকে তুলে ধরা হয়েছে। ভবিষ্যতে আরও বড় পরিসরে আয়োজন করা হবে।’

default-image

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিউ রেইনবো ইন্টারন্যাশনালের পরিচালক জাহাঙ্গীর আলম, প্রতিযোগিতার বিচারক ও বগুড়া ভান্ডার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ পারভেজ, সংগঠনের মডারেটর সাব্বির হোসেন, এস এম রাকিব প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন