পরিসংখ্যান বলছে, সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এ বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু সিলেট জেলাতেই মারা গেছে ১০ জন। সুনামগঞ্জ জেলায় মারা গেছে পাঁচজন। বাকি তিনজনের মৃত্যু হয়েছে মৌলভীবাজার জেলায়।

সিলেটের পর বেশি মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে। এ বিভাগে মারা গেছে ১৫ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলায় মারা গেছে পাঁচজন। চারজন মারা গেছে নেত্রকোনা জেলায়। জামালপুর ও শেরপুর জেলায় মারা গেছে তিনজন করে। তবে চট্টগ্রাম বিভাগে কোনো মৃত্যু হয়নি। রংপুর জেলার লালমনিরহাট জেলায় একজন এবং কুড়িগ্রাম দুইজন মারা গেছে।

default-image

৩৬ জনের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে, ১২ জনের মৃত্যু হয়েছে বজ্রপাতে। সাপের কামড়ে মারা গেছে একজন। বাকি ছয়জনের মৃত্যুর সুনির্দিষ্ট কারণ উল্লেখ করেনি স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর মৃত্যু ও সংক্রমণের কারণ হিসেবে ডায়রিয়া, শ্বাসতন্ত্রের রোগ, বজ্রপাত, সর্প দংশন, পানিতে ডোবা, চর্মরোগ, চোখের প্রদাহকে চিহ্নিত করেছে। এসব রোগে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে সিলেট বিভাগে ও জেলা হিসেবে সুনামগঞ্জে।

সিলেট বিভাগে বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৭৩ জন। এর মধ্যে শুধু সুনামগঞ্জ জেলায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৬৮ জন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন