বরখাস্ত জেলার সোহেল রানার জামিন স্থগিতের মেয়াদ বাড়ল

বিজ্ঞাপন
default-image

মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা মামলায় চট্টগ্রাম কারাগারের বরখাস্ত হওয়া জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের মেয়াদ ৭ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার কোর্টের বিচারপতি মো. নূরুজ্জামান আজ মঙ্গলবার এ আদেশ দেন।

ওই মামলায় হাইকোর্ট ১৬ জুন সোহেল রানা বিশ্বাসকে পাসপোর্ট জমা রাখার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। এ আদেশ স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আবেদন করে, যা ২৩ জুন চেম্বার কোর্টে শুনানির জন্য ওঠে। সেদিন আদালত সোহেল রানা বিশ্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন ৩০ জুন পর্যন্ত স্থগিত করেন। এর ধারাবাহিকতায় আজ শুনানি হয়।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। সোহেল রানার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন, সঙ্গে ছিলেন আইনজীবী নাহিদ সুলতনা যুথী ও শাকিলা রওশন।

পরে আইনজীবী খুরশীদ আলম খান প্রথম আলোকে বলেন, সোহেল রানার জামিন স্থগিতের মেয়াদ আগামী ৭ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন চেম্বার কোর্ট। হাইকোর্টে মামলাটি (জামিন আবেদন) চালাবেন না বলে আদালতকে জানান সোহেল রানার আইনজীবী। এ বিষয়ে আগামী মঙ্গলবার শুনানির জন্য পরবর্তী দিন রেখেছেন চেম্বার কোর্ট।

এর আগে ২০১৮ সালের ২৬ অক্টোবর কিশোরগঞ্জের ভৈরবে ময়মনসিংহগামী একটি ট্রেন থেকে বিপুল পরিমাণ অর্থ ও মাদকসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এ ঘটনায় সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মাদকদ্রব্য ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে পৃথক দুটি মামলা হয়। পরে তাঁকে বরখাস্ত করে কারা কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন