বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগের তিন বছরের মতো এবারও ছয় সদস্যের বাংলাদেশ দলের সবাই পদক জয়ের গৌরব অর্জন করেছে। এ বছর রৌপ্যপদক অর্জন করেছে বরিশাল ক্যাডেট কলেজের এসএসসি পরীক্ষার্থী মুহতাসিন আল ক্বাফি ও খুলনা জিলা স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী এস এম আবদুল ফাত্তাহ। ব্রোঞ্জপদক অর্জন করেছে খুলনা জিলা স্কুলের এসএসসি পরীক্ষার্থী স্বাধীন রায়, নবম শ্রেণির শিক্ষার্থী কাজী নাদিদ হোসেন, ময়মনসিংহ জিলা স্কুলের এসএসসি পরীক্ষার্থী অম্লান দে ও আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী আবদুর রহমান।

বাংলাদেশ দলের দলনেতা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সাধারণ সম্পাদক ফারসীম মান্নান মোহাম্মদী জানিয়েছেন, এবারের অলিম্পিয়াড খুব চ্যালেঞ্জের মধ্যে ৩৬৫ জন ছাত্রছাত্রী নিয়ে হাইব্রিড পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে থেকে এ রকম অলিম্পিয়াডে অংশ নেওয়া ও সবকিছু ঠিকমতো ম্যানেজ করা ভীষণ চ্যালেঞ্জিং ছিল।

বিডিজেএসও-২০২১ যৌথভাবে আয়োজন করেছে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন। আয়োজনটির পৃষ্ঠপোষক আল–আরাফাহ্‌ ইসলামী ব্যাংক লিমিটেড। এ ছাড়া সহযোগী হিসেবে রয়েছে প্রথম আলো, নলেজ পার্টনার ম্যাসল্যাব, ম্যাগাজিন পার্টনার মাসিক বিজ্ঞানচিন্তা।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন