বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দু এলাকায় ভালুকের আক্রমণে এক ম্রো যুবক গুরুতর আহত হয়েছেন। তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল রোববার এ ঘটনা ঘটে। 

আহত যুবকের নাম মেনপই ম্রো (২৬)। ভালুক তাঁর ডান চোখ খুবলে নিয়েছে।

তিন্দু এলাকার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উপজেলা সদর থেকে ২৬ কিলোমিটার দুরে তিন্দু ইউনিয়নের মেলাঙ্গ্যাপাড়ার মেনপই ম্রো গরু চড়াতে পাহাড়ে যান। সঙ্গে আরও দুজন পাড়াবাসীও ছিলেন। সেখানে হঠাৎ জঙ্গল থেকে বের হয়ে একটি বড় আকারের ভালুক মেনপই ম্রোকে ধরে ফেলে। অন্য দুজন পালিয়ে যেতে পারেন। পাড়ায় এসে সংবাদ দিলে পাড়াবাসী গিয়ে ভালুকটিকে তাড়িয়ে মেনপই ম্রোকে উদ্ধার করেন।

তিন্দু ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য ক্রানি অং মারমা জানিয়েছেন, সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে মারাত্মক আহত মেনপই ম্রোকে রাতে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর চট্টগ্রামে পাঠানো হয়েছে। মেনপই ম্রোর ডান চোখ খুবলে নিয়েছে ভালুক। ডান গাল ও মুখমণ্ডলেও মারাত্মকভাবে আঘাত পেয়েছেন।

বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্মচারিরা জানিয়েছেন মেনপই ম্রোর আঘাত মারাত্মক। ডান চোখ সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে।

জেলা পরিষদের সদস্য সিংয়ং ম্রো জানিয়েছেন, রাতে জরুরিভিত্তিতে জেলা পরিষদের অ্যাম্বুলেন্সে মেনপইকে চট্টগ্রামে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। সেখানে তাঁর জ্ঞান ফিরেছে বলে জানতে পেরেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0