default-image

বাসের পর এবার লঞ্চের ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন এ ভাড়া কার্যকর হচ্ছে আজ বৃহস্পতিবার থেকেই। তবে কেবিনের যাত্রীদের ক্ষেত্রে এই বর্ধিত ভাড়া কার্যকর হবে না।

দেশে করোনাভাইরাস সংক্রমণ আবার বাড়তে থাকায় নৌপথে অর্ধেক যাত্রী পরিবহনে লঞ্চমালিক সমিতির পক্ষ থেকে গতকাল বুধবার ভাড়া বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। আজ বৃহস্পতিবার ভাড়া পুনর্নির্ধারণ করার কথা জানিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কেবিনের ক্ষেত্রে এই বর্ধিত ভাড়া কার্যকর হবে না। কেবল ডেক ও আসনে বসে যাওয়া যাত্রীদের ভাড়ার ক্ষেত্রে তা প্রযোজ্য হবে।
লঞ্চের ভাড়া পুনর্নির্ধারণ নিয়ে আজ বেলা দুইটায় নৌপরিবহন মন্ত্রণালয়ে এক জরুরি ব্রিফিংয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞাপন

করোনাকালীন সতর্কতার জন্য দেওয়া সরকারি নির্দেশনায় বর্ণিত সময়ের জন্য, অর্থাৎ আগামী প্রায় দুই সপ্তাহের জন্য এই বর্ধিত ভাড়া বহাল থাকবে। এর আগে বাসে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনার প্রেক্ষাপটে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত কার্যকর হয়েছে বুধবার থেকে।

সংক্রমণ আবার বাড়তে থাকায় সম্প্রতি ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এর এক দফায় বলা হয়েছে, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণক্ষমতার অর্ধেকের বেশি যাত্রী পরিবহন করা যাবে না।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন