বিজ্ঞাপন

বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তথ্যপ্রযুক্তি খাতে বিশ্বের অন্যতম সম্মানজনক পুরস্কার ‘ডব্লিউএসআইএস পুরস্কার’। ২০২১ সালের প্রতিযোগিতায় ‘অ্যাকশন লাইন সি ৫’ শ্রেণিতে বিজয়ী হয় বিটিআরসির এই প্রকল্প। ‘অ্যাকশন লাইন সি ৫’–এর মূল প্রতিপাদ্য হলো তথ্যপ্রযুক্তি ব্যবহারে আস্থা ও নিরাপত্তা তৈরি করা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডব্লিউএসআইএস ফোরামের প্রধান লক্ষ্য হলো উন্নয়নশীল বিশ্বে ইন্টারনেট ব্যবহার বাড়িয়ে ধনী ও দরিদ্র দেশগুলোর মধ্যে ডিজিটাল বিভাজন দূর করা। ডব্লিউএসআইএসের প্রতিযোগিতায় সরকারি–বেসরকারি, সাধারণ নাগরিক, আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রকল্প জমা দেওয়ার সুযোগ রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রাপ্ত আবেদন বিভিন্ন প্রক্রিয়ায় বাছাই ও অনলাইন ভোটিং প্রক্রিয়া শেষে চূড়ান্ত বিজয়ীর নাম ঘোষণা করা হয়। মোট ১৮টি শ্রেণিতে আবেদন নেওয়া হয়। প্রতি শ্রেণিতে একটি করে প্রকল্পকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

বিটিআরসি জানায়, পুরস্কার পাওয়ার পর ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। বিটিআরসির চেয়ারম্যান হিসেবে শ্যাম সুন্দর সিকদার দায়িত্ব নেওয়ার পর তিনি এতে অংশ নেওয়ার নির্দেশনা দেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন