default-image

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিদেশি টেলিভিশন চ্যানেলগুলোতে দেশীয় বিজ্ঞাপন প্রচারের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আজ সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তথ্যমন্ত্রী বলেন, ‘সরকার ইতিমধ্যে স্থানীয় কেবল অপারেটরদের বাংলাদেশি চ্যানেলগুলোকে প্রথম দিকে রাখার নির্দেশনা দিয়েছে। এ ছাড়া বিদেশি শিল্পীদের দিয়ে বিজ্ঞাপন তৈরির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

মন্ত্রী পরে টেলিভিশন চ্যানেল মালিক সমিতির (এটিসিও) সদস্যদের সঙ্গে বৈঠক করেন।

ক্ষমতাসীন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, সরকার ৪৪টি বেসরকারি টিভি চ্যানেলকে লাইসেন্স দিয়েছে। এগুলোর মধ্যে প্রায় ৩০টি চ্যানেল সম্প্রচারে রয়েছে এবং এগুলো অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তাদের প্রোগ্রাম পরিচালনা করছে। তিনি বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ অঙ্গ। সমাজের চিত্র তুলে ধরা, সমাজকে সঠিক পথে পরিচালনা, দায়িত্বশীল ব্যক্তিদের সমালোচনা ও সমাজের একটা সুন্দর মন তৈরিতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

তথ্যমন্ত্রী বলেন, বেসরকারি চ্যানেলগুলো উন্নত রাষ্ট্র বিনির্মাণে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

হাছান মাহমুদ বলেন, কিন্তু বেসরকারি টিভি চ্যানেলের কিছু সমস্যা রয়েছে। কিছু ব্যক্তি বিদেশি টিভি চ্যানেলে তাঁদের বিজ্ঞাপন প্রচার করেন। ফলে দেশীয় টিভি চ্যানেলগুলো আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং সংকটে পড়ে। তিনি বলেন, এ ব্যাপারে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

বৈঠকে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও ৭১ টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0