বিদেশে প্রশিক্ষণের প্রস্তাব হইচই করার মতো নয়: প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন
default-image

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুলে খাবার (মিড ডে মিল) দেওয়ার প্রকল্প প্রস্তাবে কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণের জন্য পাঁচ কোটি টাকা রাখা নিয়ে হইচই করার মতো কোনো অবস্থা হয়নি বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এমন মন্তব্য করেন।

মন্ত্রীর এই বক্তব্যের পর বুধবার রাতে পরিকল্পনা কমিশনের সদস্য (আর্থ সামাজিক অবকাঠামো বিভাগ) আবুল কালাম আজাদ জানিয়েছেন, প্রস্তাবটি বাতিল না করে ‘যৌক্তিক’ করতে বলা হয়েছে। কারণ এত টাকা দেওয়া সম্ভব নয়।

প্রস্তাবিত ওই প্রকল্পে ৫ বছরে মোট ৫০০ জনকে বিদেশে প্রশিক্ষণে পাঠানোর প্রস্তাব করা হয়েছিল।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বুধবার প্রতিমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আপনারা মাইন্ড করবেন না। আপনাদের সাংবাদিকতায় কিছু বিএনপি জামায়াতের লোকজন, নানা ধরনের সাংবাদিকতা পেশা নিয়ে এখানে এসেছেন। তাঁদের কোনো জ্ঞান-গরিমা নেই। হুট করে একটা লিখে দিলেই বোধ হয় হলো। সরকারের ভাবমূর্তি কোথায় গেল, না গেল, এঁরা তা দেখেন না। আমাদের এলাকায় দেখেছি ছাত্রদল, যুবদলের ছেলেরা এখন সাংবাদিকতা করেন, ভ্রান্ত রিপোর্ট করেন। আপনাদের অনুরোধ করব, এ সমস্ত জামায়াত-বিএনপির সাংবাদিক, নতুনকালের সাংবাদিকতায় আসছেন। এঁদের একটু নজর রাখবেন। সরকারের যেন বদনাম না হয়।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন