default-image

বিদেশ থেকে যাঁরা আসবেন, তাঁদের অবশ্যই বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। এতে কোনো মাফ নেই। সরকারের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আজ সকালে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের পর এ সংবাদ সম্মেলন হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কেউ যদি এর ব্যত্যয় ঘটান, তাহলে তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বিদেশে প্রশিক্ষণ শেষে যাঁরা আসবেন, তাঁদেরও বাধ্যতামূলকভাবে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। যদি তাঁর কারণে অন্য কারও সমস্যা হয়, তাহলে তাঁকেও আইন মোকাবিলা করতে হবে।

এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তের কথাও জানান সচিব।

default-image

আজ মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ জাতীয় আর্কাইভ আইন এবং বাংলাদেশ ট্যুর অপারেটর (নিবন্ধন ও পরিচালনা) আইনের খসড়া অনুমোদন দেওয়া হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২২ মার্চ থেকে জাতীয় সংসদের যে বিশেষ অধিবেশন হবে, এতে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের খসড়াও অনুমোদন হয় আজকের বৈঠকে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0