বিদ্যালয় খোলা রাখায় শিক্ষকের জরিমানা

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। সেই নির্দেশ অমান্য করে বিদ্যালয় খোলা রাখার অপরাধে নারী শিক্ষককে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ইউনিয়নের দুলারহাট এলাকায় শিশুদের নিয়ে পরিচালিত একটি বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় নুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশের সব বিদ্যালয় বন্ধ হলেও দুলারহাট এলাকার ৩ নম্বর ওয়ার্ডের মো. মোস্তফার স্ত্রী রাবেয়া বেগমের ঝরে পড়া শিশুদের নিয়ে পরিচালিত বিদ্যালয়টি বন্ধ হয়নি। সেখানে দেড় শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করে। বারবার বলার পরও তিনি বিদ্যালয় বন্ধ করেননি। বিষয়টি জেলা প্রশাসককে জানালে মঙ্গলবার সকালে বিদ্যালয় চলাকালে পুলিশ গিয়ে রাবেয়াকে ধরে নিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁকে জরিমানা করা হয়েছে।

ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রাবেয়াকে এক হাজার জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাঁকে সরকারি নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন