default-image

করোনাভাইরাসের কারণে থাইল্যান্ডের ব্যাংককেও ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আজ শুক্রবার বিমানের জনসংযোগ শাখা থেকে এ কথা জানানো হয়। এর আগে গতকাল বৃহস্পতিবার আরব আমিরাত ও সিঙ্গাপুরে ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় বিমান।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন বলেন, ঢাকা-ব্যাংক-ঢাকা রুটে প্রতি সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করত বিমান। কিন্তু দুই সপ্তাহ ধরে এই রুটে তাদের ফ্লাইট সংখ্যা কমে চারটিতে নেমে আসে। এবার অনির্দিষ্টকালের জন্য ব্যাংককে বিমানের ফ্লাইট বন্ধ থাকবে।

ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে গতকাল থাই লায়ন তাদের ফ্লাইট বন্ধের ঘোষণা দিয়েছিল। এই রুটে তাদের সাপ্তাহিক ফ্লাইটের সংখ্যা ছিল ১৪।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা থেকে বিশ্বের ১৮টি রুটে ফ্লাইট পরিচালনা করত। এসব রুটে বিমানের সাপ্তাহিক ফ্লাইট ছিল ২১৮টি। বর্তমানে চালু রয়েছে ১৪টি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে কুয়েত, কাতার, সৌদি আরব, ভারত ফ্লাইট বন্ধ করে দেয়। তাই এসব রুটে বিমানসহ বহু উড়োজাহাজ সংস্থার ঢাকা থেকে ফ্লাইট বন্ধ হয়ে যায়। এরপর ১৯ মার্চ থেকে ৩১ মার্চ আরব আমিরাতের দুবাই ও আবুধাবিতে এবং কাল শনিবার থেকে ৩ এপ্রিল পর্যন্ত সিঙ্গাপুরে বিমানের ফ্লাইট চলাচল করবে না। তবে বর্তমানে লন্ডন ও ম্যানচেস্টারে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট চালু রয়েছে। এই দুই রুটের মধ্যে ঢাকা-লন্ডনে প্রতি সপ্তাহে শুক্র, শনি, রোব ও বুধবার এবং ম্যানচেস্টারে বৃহস্পতি, রবি ও মঙ্গলবার বিমানের ফ্লাইট রয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0