default-image

পাবনার বেড়া উপজেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন বাবা-ছেলে মারা গেছেন। তাঁরা রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে ছেলে কালাম শেখ (৪৫) গতকাল রোববার দিবাগত রাত ১০টার দিকে ও বাবা আবু শেখ (৭০) আজ সোমবার ভোরে মারা গেছেন।

গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বেড়া পৌর এলাকার শেখপাড়া মহল্লার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এতে একই পরিবারের তিনজনসহ পাঁচজন দগ্ধ হন। আহত বাকি তিনজন হলেন নিহত আবু শেখের আরেক ছেলে কালু শেখ (৪০), প্রতিবেশী আলহাজ শেখ (৩০) ও গ্যাস বিক্রেতা জাহাঙ্গীর আলম (৩৫)। তাঁরা ঢাকা ও বগুড়ায় চিকিৎসাধীন।

দুর্ঘটনাকবলিত বাড়ির কয়েকজন জানান, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বেড়া পৌর এলাকার শেখপাড়া মহল্লায় আবু শেখের বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এ সময় পাঁচজন দগ্ধ হলে তাঁদের প্রথমে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। সেখানে বাবা আবু শেখ এবং তাঁর দুই ছেলে কালাম শেখ ও কালু শেখের অবস্থার অবনতি হওয়ায় তাঁদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল (১৯ এপ্রিল) দিবাগত রাত ১০টার দিকে কালাম শেখ ও আজ সোমবার ভোরে আবু শেখ মারা যান। ওই হাসপাতালে চিকিৎসাধীন আরেক ছেলে কালু শেখের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন আলহাজ শেখ (৩০) ও গ্যাস বিক্রেতা জাহাঙ্গীর আলম। তাঁদের অবস্থা কিছুটা উন্নতির দিকে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, শেখপাড়া মহল্লার আবু শেখের বাড়িতে গ্যাস সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গ্যাস বিক্রেতা জাহাঙ্গীর আলম গ্যাসভর্তি সিলিন্ডার নিয়ে ওই বাড়িতে যান। জাহাঙ্গীর আলম নিজেই গ্যাস ফুরিয়ে যাওয়া সিলিন্ডারটি পাল্টে ভরা সিলিন্ডার লাগাতে গেলে তাতে আগুন ধরে যায়। এ সময় বাড়ির লোকজন আগুন নেভাতে গেলে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে সেখানে থাকা পাঁচজন দগ্ধ হন। বিস্ফোরণের সংবাদ পেয়ে বেড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন ও আহত ব্যক্তিদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন