বর্তমান করোনাভাইরাস পরিস্থিতে সব স্তরের মানুষ কষ্টে দিন যাপন করছে। কিন্তু শহরের ছিন্নমূল খেটে খাওয়া মানুষ এবং গ্রামের অতিদরিদ্র জনগোষ্ঠী অত্যন্ত দুর্বিষহ জীবন যাপন করছেন। তাঁদের দৈনিক আয়ের পথ বন্ধ এবং জমানো কোনো সঞ্চয় নেই। তাঁদের কাছে সামাজিক দূরত্ব মানে পরিবার নিয়ে না খেয়ে থাকা। ব্র্যাকের জরিপ থেকে জানা যায়, নিম্ন আয়ের ১৪ শতাংশ মানুষের ঘরে কোনো খাবার নেই। বিপন্ন এই মানুষের পাশে এসে দাঁড়াতে এবং তাঁদের দিকে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে ব্র্যাক ও গ্রামীণফোনের যৌথ উদ্যোগ 'ডাকছে আমার দেশ'।

এই উদ্যোগের মাধ্যমে আহ্বান জানানো হয়েছে সমাজের সুবিধাপ্রাপ্ত মানুষদের প্রতি, যাঁরা চাইলেই একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারেন ছিন্নমূল ও হতদরিদ্র এসব মানুষদের দিকে। কারণ, সবাইকে নিয়ে ভালো থাকাই সত্যিকারের ভালো থাকা। নিম্ন আয়ের লাখো মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে, যা কখনোই কাম্য নয়।

'ডাকছে আমার দেশ' উদ্যোগের মাধ্যমে ইতিমধ্যে এক লাখ পরিবারের কাছে আর্থিক সাহায্য পৌঁছে গেছে। এই এক লাখ পরিবারকে আর্থিক সাহায্য দিয়েছে গ্রামীণফোন এবং এই সাহায্য তাদের কাছে পৌঁছে দিয়েছে ব্র্যাক।

এবার এই উদ্যোগে শামিল হতে পারেন আপনিও। আপনার আর্থিক সাহায্য পৌঁছে দিতে পারেন বিকাশ নম্বর ০১৭৩০৩২১৭৬৫-এ বা ব্যাংকের মাধ্যমেও অনুদান পাঠাতে পারেন। বিস্তারিত জানতে পারেন এই লিংকে (https://brac.net/dakcheamardesh/)।

দেশের ডাকে সাড়া দিয়ে সবাই মিলে ভালো থাকার এই মিছিলে যুক্ত হোন আপনিও। আসুন একসঙ্গে ভালো থাকি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0