বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ সন্ধ্যা থেকে রাত হয়ে কাল সোমবার পর্যন্ত দেশের অর্ধেকেরও বেশি এলাকায় শুরু হওয়া বৃষ্টি আরও দুদিন চলবে। আগামীকাল বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। বিশেষ করে উত্তরাঞ্চলে বৃষ্টি হতে পারে সবচেয়ে বেশি। রাজধানীতে বৃষ্টি হলেও কম হওয়ার সম্ভাবনা আছে। সেই সঙ্গে দমকা হাওয়া বয়ে যেতে পারে। কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কাও আছে।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক প্রথম আলোকে বলেন, সুষ্পষ্ট লঘুচাপটি ভারতীয় ভূখণ্ডে উঠে স্থল লঘুচাপে পরিণত হয়েছে। এটি এখন বাংলাদেশের উত্তরাঞ্চল দিয়ে প্রবেশ করছে। এর কেন্দ্রের বিস্তৃতি বেশ বড়। সে কারণে বৃষ্টি শুরু হয়েছে, তা আরও দুদিন চলতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ থেকে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং দেশের বাকি স্থানের দু–একটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে অস্থায়ী দমকা হাওয়াসহ বজ্রপাতের আশঙ্কা আছে। পাশাপাশি উত্তরাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা আছে।

আজ দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০১ মিলিমিটার। চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। রাজধানীতে আকাশ মেঘলা হলেও বৃষ্টি তেমন হয়নি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন