default-image

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানের নিয়োগের প্রজ্ঞাপনে স্থগিতাদেশ দেননি হাইকোর্ট। তবে তাঁর নিয়োগ প্রশ্নে রুল দেওয়া হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার শুনানি নিয়ে এই রুল দেন। এর ফলে ফওজিয়া রেজওয়ানের কাজে যোগদানে বাধা নেই।

শিক্ষাপ্রতিষ্ঠানটিতে ইতিপূর্বে অধ্যক্ষ নিয়োগপ্রক্রিয়া বাতিলের দুটি চিঠি ও নতুন অধ্যক্ষ ফওজিয়াকে নিয়োগের প্রজ্ঞাপন কেন বেআইনি হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে। 

আজ শুনানিতে রাষ্ট্রপক্ষে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউনুস আলী আকন্দ।

রাজধানীর নামকরা এই শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ নিয়ে কয়েক মাস ধরেই ঝামেলা চলে আসছে। অধ্যক্ষ নিয়োগের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানটির বিদায়ী পরিচালনা কমিটি গত ২৬ এপ্রিল পরীক্ষা নেয়। পরীক্ষা নিয়ে একজনকে নিয়োগের জন্য বাছাইও করে। কিন্তু ওই নিয়োগ-প্রক্রিয়া নিয়ে অনিয়মের অভিযোগ ওঠার পর তা বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। পরবর্তী সময়ে সরকার থেকেই নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞাপন
মন্তব্য করুন