মাদারীপুরে এক স্বাস্থ্যকর্মীসহ আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার ৪টি উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৭০।

আজ বুধবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলার ৫৪ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন হাতে এসেছে। এর মধ্যে ১৬ জন করোনা শনাক্ত হয়েছেন। তাঁদের আটজনের বাড়ি কালকিনি উপজেলায়। এ ছাড়া রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মীসহ আক্রান্ত হয়েছে আরও আটজন। শিবচর ও সদর উপজেলায় নতুন করে কেউ আক্রান্ত হননি। গত ২৪ ঘণ্টায় নতুন ছাড়পত্র দেওয়া হয়েছে ১১ জনকে। এ নিয়ে জেলায় আক্রান্ত ২৭০ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১০১ জন। মারা গেছেন চারজন।

স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান বলছে, গত ৮ মার্চ সারা দেশে করোনা শনাক্ত হওয়া তিনজনের একজন ছিলেন মাদারীপুরে ইতালিফেরত এক প্রবাসী। এরপর গত দুই মাসে করোনা শনাক্ত রোগী ছিলেন ৫০ জন। গত ১৩ মে থেকে ২৯ মে পর্যন্ত এই ১৬ দিনে ৫০ জন শনাক্ত হলে রোগী সংখ্যা দাঁড়ায় ১০০। সবশেষ গত ১২ দিনে শনাক্ত হন ১৭০ জন।

জানতে চাইলে মাদারীপুরের সিভিল সার্জন সফিকুল ইসলাম বলেন, নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে স্বাস্থ্য বিভাগের এক কর্মীও আছেন। তাঁকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এ ছাড়া নতুন আক্রান্ত ব্যক্তিদের বেশির ভাগেরই তেমন উপসর্গ নেই। তাঁদের বাড়িতে আইসোলেশনের ব্যবস্থা করে চিকিৎসা দেওয়া হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0